বান্দরবানে অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি

NewsDetails_01

বান্দরবানের রাজারমাঠে অঞ্জলি গ্রহন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ অন্যরা
বান্দরবানে সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গোৎসব বিজয়ী দশমীর অঞ্জলি প্রদানের মধ্য দিয়ে সমাপ্তি হয়েছে ।শনিবার সকালে বান্দরবানের বিভিন্ন পুজা মন্ডপে শুরু হয় পূজা অর্চনা। এসময় বিজয়া দশমীর পূজা শেষে অঞ্জলি প্রদান করে দেশ ও জাতির মঙ্গল কামনা করে সকল সনাতনী ভক্তবৃন্ধ।
জেলা শহরের রাজার মাঠের সর্বজনীন কেন্দ্রীয় পূজা মন্ডপ, বালাঘাটা, মেম্বারপাড়া, কালাঘাটা,হাফেজঘোনাসহ জেলার ৭টি উপজেলার পূজা মন্ডপে মন্ডপে ভীড় জমায় সনাতনী সম্প্রদায়ের ভক্তরা। মোমবাতি, ধুপ প্রজ্জলন, মায়ের কাছে প্রার্থনা, আরতি পাঠ, গীতা পাঠ ও সবশেষে পূজার আনুষ্টানিকতা শেষে সকলে অঞ্জলি গ্রহণের মধ্য দিয়ে দশমীর সকল কর্মকান্ড শেষ করে।
বান্দরবানের রাজারমাঠে অঞ্জলি গ্রহন করেন সনাতন ধর্মালম্বীরা
এদিকে সকালে বান্দরবান কেন্দ্রীয় দুর্র্গোৎসব উদযাপন পরিষদের পূজামন্ডপ রাজারমাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অঞ্জলি গ্রহন ও সনাতনী সমাজের সাথে শুভেচ্ছা বিনিময় করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময়ে এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সজ্ঞিত কুমার রায়, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস,বান্দরবান কেন্দ্রীয় দুর্র্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক বিপ্লব দাশ রাজেশ্বর, অনিল কান্তি দাশ, তাপশ দাশসহ সনাতনী নেতৃবৃন্ধ ।

শারদীয় দুর্গোৎসবে শুভেচ্ছা বিনিময় করেন পাহাড়বার্তা পরিবারের কয়েক সদস্য
পরে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বাসভবনে সনাতনী সম্প্রদায়ের বিভিন্ন নেতৃবৃন্ধ ও সংগঠনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, ধর্ম যার যার উৎসব সবার। আগামীতেও বান্দরবানে বসবাসরত সকল সম্প্রদায়ের সকল উৎসবে আমরা সকলে মিলিত হবো এবং একসাথে কাজ করে উৎসবকে আরো জাঁকজমক করে তুলবো।

আরও পড়ুন