নাইক্ষ্যংছড়ি ইউপি উপ নির্বাচনকে ঘিরে মাঠে নেতারা

NewsDetails_01

%e0%a6%ad%e0%a7%8b%e0%a6%9f বান্দরবান নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর ইউনিয়ন পরিষদ এর শুন্য চেয়ারম্যান পদে তফসিল ঘোষনা করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান। আর এরপর বসে নেই সম্ভব্য প্রার্থীরা, দলীয় সমর্থন পেতে দলের বিভিন্ন পর্যায়ে তদবির করতে শুরু করেছেন।

NewsDetails_03

গত ২৭ সেপ্টেম্বর বিধিমালা ২০১০/ ১০ অনুযায়ী শুন্য পদের জন্য ৭ অক্টোবর মনোনয়ন যাচাই বাছাই, ১১ অক্টোবর প্রতীক বরাদ্ধ এবং ১৪ অক্টোবর প্রত্যাহার এর শেষ দিন ধার্য করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা উদয় ত্রিপুরা। উপ নির্বাচনে এরি মধ্যে দলীয় প্রতীক পাওয়ার জন্য নিজ নিজ দলে তদবির করে যাচ্ছে, তবে আনুষ্ঠানিক প্রচারণা নেই। প্রার্থীদের মতামত পাওয়া যায় দলীয় প্রতীক পেলেই কেবল মাঠে নামবেন তারা।

এখন পর্যন্ত আওয়ামীলীগ নৌকা প্রতীক এর ব্যানারে নির্বাচন করার আগ্রহ প্রকাশ করেছেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহব্বায়ক তসলিম ইকবাল চৌধুরী, আওয়ামীলীগ নেতা উক্য মং চাক, উপজেলা যুবলীগ সভাপতি জসিম উদ্দিন, সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তারেক রহমান।
বিএনপি ধানের শীর্ষ প্রতীক পাওয়ার জন্য মাঠে নেমেছে উপজেলা বিএনপির নেতা আরিফ উল্লাহ ছিট্টু বর্তমান সদর ওয়ার্ড মেম্বার। বিএনপি সভাপতি নুরুল আলম কোং ও চাকঢালার ফয়জ উল্লাহ মেম্বার। আগামী ৩১ অক্টোবর নির্বাচন এর দিন ধার্য করা হয়েছে সদর ইউপিতে সর্বমোট ৯টি কেন্দ্রে ১০ হাজার ৪ শত ৪৮ ভোটার রয়েছে।
উল্লেখ্য সদর ইউনিয়ন পরিষদ এর নির্বাচিত চেয়ারম্যান সৈয়দ হাজী মারা যাওয়ার পর বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যান ফরিদ আহাম্মদ দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন