নবান্ন উৎসবে যোগ দিতে শনিবার থানচি যাবেন বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
একসময়ের যোগাযোগ ও পিছিয়ে পড়া দুর্গম ও প্রত্যন্ত অঞ্চল হিসেবে পরিচিত বান্দরবানে থানচি উপজেলা সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে বদলে যাচ্ছে। এবার অত্যাধুনিক অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল ও নিরাপত্তা বাহিনীদের জন্য অত্যাধুনিক থানা ভবন নির্মানের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নবান্ন উৎসবে যোগ দিতে আগামী শনিবার থানচি যাচ্ছেন বীর বাহাদুর।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, দেশের ১১ টি উপজেলায় সরকার অত্যাধুনিক অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মানের সিদ্ধান্ত গ্রহন করলেও ১১টির মধ্যে বর্তমানে ৪টির নির্মান কাজ শুরু করা হবে। এর অংশ হিসাবে বান্দরবানের ৭টি উপজেলার মধ্যে একসময়ের দূর্গম থানচি উপজেলায় ৫শ আসন বিশিষ্ট অডিটরিয়াম কাম মাল্টিপারপাস হল নির্মানের কাজ ইতিমধ্যে পরিকল্পনা গ্রহন করেছে। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের (এলজিইডি) তত্বাবধানে ভবনটির নির্মান ব্যয় ধরা হয়েছে প্রায় ৭ কোটি টাকা এবং বাস্তবায়নে আছে উপজেলা পরিষদ। অপর দিকে গণপূর্ত বিভাগ (পিডবিøইডি) তত্বাবধানে নিরাপত্তা বাহিনীদের জন্য ৪ তলা বিশিষ্ট থানা ভবনটি নির্মান ব্যয় ধরা হয়েছে প্রায় ৯ কোটি টাকা ।
প্রশাসনে সুত্রে জানা যায়, আগামী ২৮ অক্টোবর শনিবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি,ক্ষুদ্র নৃ গোষ্ঠি ত্রিপুরা সম্প্রদায়ের নবান্ন উৎসবে উদযাপনের প্রধান অতিথি হয়ে উপস্থিত থাকবেন। এর আগে থানচি থানা ভবন নির্মান কাজের উদ্ভোধনের পাশাপাশি একই দিন মাল্টিপারপাস হলটির নির্মান কাজের শুভ উদ্ভোধন করবেন। আর এ উপলক্ষ্যে উপজেলাটিতে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা হচ্ছে।
এই ব্যাপারে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র এপিএস সাদেক হোসেন চৌধুরী পাহাড় বার্তাকে বলেন, ভবনটির নির্মান শেষ হলে সবাই জানতে পারবে এবং বুঝতে পারবে থানচির মতো উপজেলার উন্নয়নে প্রতিমন্ত্রী মহোদয় কতটুক আন্তরিক।
তিনি আরো বলেন, জেলার থানচি উপজেলাবাসীর দীর্ঘদিনের দাবী প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র প্রচেষ্টায় আওয়ামীলীগ সরকার কর্তৃক সাঙ্গু নদীর উপর সেতু নির্মানের পর এবার অত্যাধুনিক ব্যয়বহুল মাল্টিপারপাস হলটি নির্মান করা হচ্ছে।
এই ব্যাপারে দুইটি ভবন নির্মানের সরকারিভাবে কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদার রাজু বড়ুয়া ও মোহাম্মদ আলমগীর হোসেন পাহাড় বার্তাকে বলেন, ভবন হবে নজর কাড়া, আমাদের লক্ষ্য থাকবে নির্দিষ্ট সময়ের মধ্যে ভবন নির্মান কাজ শেষে করা।

আরও পড়ুন