থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

NewsDetails_01

থানচিতে বিশ্ব পরিবেশ দিবস এর র‌্যালি
‘‘প্রানের স্পন্দনে,প্রকৃতির বন্ধনে” প্রতিপাদ্য নিয়ে বান্দরবানের থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়। উপজেলা প্রশাসন ও কারিতাসের উদ্যোগে দিবসটি উপলক্ষ্যে একটি বর্নাঢ্য র‌্যালি উপজেলা গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে র‌্যালী শেষে উপজেলা পরিষদ গোলঘরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মহিলা ও শিশু বিষয়ক কার্যালয়ের সহকারী প্রধান মো:এমরান হোসেন, সঞ্চালনায় সভায় সভাপত্বি করেন থানচি রেঞ্চ কর্মকর্তা মো:মোখলেছুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মার্মা প্রধান অতিথি ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিট অফিসার মো:কাজী মোকাম্মেল কবির, সহকারী সম্প্রসারন কৃষি কর্মকর্তা মো: ইদ্রিস,পল্লী সঞ্চয় ব্যাংক সহকারী মো:আলমগীর হোসেন, যুব উন্নয়ন অফিস সহকারী মা:সেলিম রেজা, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা রতন জ্যোতি চাকমা প্রমূখ ।
বক্তারা বলেন, প্রচুর পরিমানে যে বিষাক্ত গ্যাস,বিভিন্ন কলকারখানা ও গাড়ীর কালো দোয়া নির্গমনের ফলে পৃথিবীর বায়ুমন্ডলে উঞ্চতা দিন দিন বৃদ্ধি পেয়ে এক সময়ে দেশের নিম্ম অঞ্চল পানিতে তলিয়ে যাবে। তাই এ দিবস পালনের মধ্য দিয়ে জনগনকে সচেতন হতে হবে, পরিবেশ দূষন না করে গাছ বেশি পরিমানে গাছ রোপন করে বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে হবে।

আরও পড়ুন