থানচিতে পর্যটন শিল্প বিকাশে নানা উদ্যোগ

NewsDetails_01

থানচির সাংগু সেতুর নিচে একটি বিনোদন কেন্দ্রে চেয়ার টেবিল তৈরী করা হয়
পর্যটন সম্ভাবনাময় উপজেলা হিসেবে খ্যাত বান্দরবানের থানচি উপজেলার পর্যটন শিল্পের উন্নয়ন ও সম্প্রসারণে বিভিন্ন উদ্যাগ গ্রহন করছে উপজেলা প্রশাসন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন পদোন্নতি নিয়ে সচিবালয়ের বদলী হয়। মোহাম্মদ আনোয়ার হোসেন এর অসমাপ্ত কাজকে সমাপ্ত করনে উদ্যোগ নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গির আলম।
প্রশাসনিক সূত্রে জানা যায়, বান্দরবান জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক এর সর্বাধিক সহযোগীতায় জীবন নগরের একটি পর্যটন স্পটে রেষ্ট হাউজসহ বিনোদন কেন্দ্র হিসেবে নীল দিগন্ত নির্মাণ ,থানচি সদরের পর্যটন সেবা তথ্য সেবা কেন্দ্র স্থাপন, তারই পাশ্বে সাংগু সেতুর নিচে বিনোদনের জন্য পাকা ইটের তৈরী দুইটি করে টেবিল ও ৪টি করে চেয়ার এবং টুল তৈরী করে দিয়েছে। নাফাখুম পর্যটন কেন্দ্রে ১টি, বড় পাথরে একটি বিশ্রাম কেন্দ্র ইতিমধ্যে নির্মাণ করে দিয়েছে ।
সাংবাদিকদের উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গির আলম বলেন, সরকারের এসডিজি ১০ এর আওতায় ভিশন ২০২১ বাস্তবায়নের নিরলসভাবে কাজ করছি। আগামিতে সরকারিভাবে বরাদ্ধ পেলে থানচি উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিনোধন কেন্দ্রগুলিতে পর্যটন শিল্প বিকাশে আপার সম্ভাবনাকে কাজে লাগানোর পরিকল্পনা রয়েছে। মাননীয় জেলা প্রশাসক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুরের সহযোগীতা আমরা পিছিয়ে পড়া থানচিকে একটি আধুনিকায়ন ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবো।

আরও পড়ুন