জাগ্রত বিবেক দুর্জয়, তারুণ্য দুর্নীতি রুখবেই : টিআইবি

NewsDetails_01

“জাগ্রত বিবেক দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই” প্রতিপাদ্যকে সামনে রেখে ট্রান্সপারেন্সি বান্দরবানে সচেতন নাগরিক কমিটি (সনাক) পটিয়া শাখার আয়োজনে বান্দরবান সরকারি কলেজ ও মহিলা কলেজে দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে বান্দরবান সরকারি মহিলা কলেজে সচেতন নাগরিক কমিটি (সনাক)এর এরিয়া ম্যানেজার এ.জি.এম জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় ইয়েস ফ্রেন্ড সরকারি মহিলা কলেজের উপদেষ্ঠা মো: নুরুল আফছারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ তৌহিদুর রহমান।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর টিআই,টিআইবি,বিবেক ও দূর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন বিষয়ক উদ্যোগে দিনব্যাপী এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

NewsDetails_03

ওরিয়েন্টশন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূর্নীতি প্রতিরোধ কমিটি বান্দরবানের সভাপতি অং সা মং ,টিআইবির পি এস সিই মো: মেহেদী হাসান, সরকারি মহিলা কলেজের প্রভাষক মুহাম্মদ সাইফুর রহমান চৌধুরী, প্রভাষক উত্তম মহাজন, সরকারি কলেজে বাংলা বিভাগের প্রভাষক মেহেদী হাসান,দুর্লভ চৌধুরী,ইয়েস পটিয়ারর্কাস বড়ুয়া, মো: আব্দুল মাজেদসহ সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ইয়েস ফ্রেন্ডরা।

এসময় বক্তরা বলেন“ ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) একটি স্বাধীন, নিরপেক্ষ, দলীয় রাজনীতিমুক্ত ও অলাভজনক বেসরকারি প্রতিষ্ঠান ।টিআইবি’র গবেষণা, নাগরিক, সম্পৃক্ততা, যোগাযোগ ও প্রচারাভিযানের উদ্দেশ্য হলো নীতি ও প্রাতিষ্ঠানিক সংস্কারের কার্যকর চাহিদা সৃষ্টি করা যার ফলে দুর্নীতি নিয়ন্ত্রণ, দারিদ্র্য-হ্রাস এবং টেকসই উন্নয়ন ত্বরান্বিত হয়।

বক্তারা আরো বলেন, সারাদেশের ৪৫টি ইয়েস অঞ্চলে কর্মরত সনাকসমূহ টিআইবি’র সামাজিক আন্দোলনের স্তম্ভ । সেই সাথে ঢাকায় ১টি ইয়েস নাট্যদল ও ১৪টি ইয়েস গ্রুপের সদস্যসহ সনাক অঞ্চলসমূহে কর্মরত ইয়েস, ইয়েস ফ্রেন্ডস এবং স্বজন এর প্রায় ৫,৫০০ উদ্যমী কর্মী এর মূল চালিকাশক্তি। সচেতননাগিরক কমিটি (সনাক) এর একটি শাখা বান্দরবান সরকরি কলেজ ও সরকারি মহিলা কলেজ।

ওরিয়েন্টশন শেষে বান্দরবান সরকরি কলেজর ইয়েস গ্রুপের মেহেদী হাসন দুই কলেজের ইয়েস ফ্রেন্ডের কে দূর্নীতি বিরোধী শপথ পাঠ করান।

আরও পড়ুন