কর্মবিরতি পালন করলেন লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা

NewsDetails_01

কর্মবিরতি পালন করছে লামা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা
সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন বান্দরবানের লামা পৌর সভার কর্মকর্তা কর্মচারীরা। কর্মবিরতি পালন করায় সেবা নিতে আসা পৌর নাগরিকরা চরম ভোগান্তিতে পড়েন। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মবিরতি পালন হয়। এছাড়া আগামী ১৩ নভেম্বর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন বলেও সংশ্লিষ্টরা জানান।
সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে, তারই ধারাবহিকতায় লামা পৌরসভায় এ কর্মবিরতি পালন করেন। কর্মবিরতিতে পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও পৌরসভার ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাজিব বড়ুয়া, সভাপতি ও পৌরসভার লাইসেন্স ইনপেক্টর তানফিজুর রহমান, সাধারন সম্পাদক ও পৌরসভার ভারপ্রাপ্ত হিসাব রক্ষক নুর মোহাম্মদ, কর আদায়কারী বাসু দাশ, স্বাস্থ্য সহকারি অংথোয়াই অং মার্মা, মো. জাকের হোসেনসহ নিয়মিত এবং মাস্টার রোলে কর্মরত ৩৫ জন কর্মকর্তা কর্মচারী অংশ গ্রহন করেন।
এসময় কর্মকর্তা কর্মচারীরা বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীরা নাগরিক জীবনের সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। যথাসময়ে দেশের বিভিন্ন পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীগণ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।

আরও পড়ুন