এক নজরে কনক চাঁপা

NewsDetails_01

দেশের অন্যতম জনপ্রিয় কন্ঠ শিল্পী  কনকচাঁপা
দেশের অন্যতম জনপ্রিয় কন্ঠ শিল্পী কনকচাঁপা
‘ওয়াগ্যোয়াই পোয়েঃ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করতে প্রথম বারের মতো বান্দরবানে আসছেন দেশের অন্যতম জনপ্রিয় কন্ঠ শিল্পী কনকচাঁপা । এক নজরে জেনে নিন এই গুনি শিল্পী সম্পর্কে।
এক নজরে কনক চাঁপা
কনকচাঁপা ১৯৬৯ সালের ১১ সেপ্টেম্বর জন্মগ্রহন করেন। বাবা আজিজুল হক মোর্শেদ। পাঁচ ভাই বোনের মধ্যে তৃতীয়। রুমানা মোর্শেদ কনকচাঁপা (কনক চাঁপা নামেই পরিচিত) দেশের একজন প্রথিতযশা কণ্ঠশিল্পী। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে তিনি সমান পারদর্শী। বর্তমানে প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে তিনি নিয়মিত কাজ করে যাচ্ছেন। তিনি ২৭ বছর ধরে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন। এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন।
প্রকাশিত হয়েছে ৩০টি একক গানের অ্যালবাম। তাঁর সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে,অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন,তোমাকে চাই শুধু তোমাকে চাই,ভাল আছি ভাল থেক,যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয় (খালিদ হাসান মিলুর সাথে),তুমি আমার এমনই একজন,নীলাঞ্জনা নামে ডেকনা ইত্যাদি। চলচ্চিত্রের গান নিয়ে তাঁর সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘আবার এসেছি ফিরে’। গানের পাশাপাশি লেখক হিসেবেও কনকচাঁপার সুখ্যাতি রয়েছে। গত বছরের অমর একুশে বইমেলায় ‘স্থবির যাযাবর’ নামে একটি বই প্রকাশিত হয়েছে। বেশ কয়েকটি জাতীয় দৈনিকে নিয়মিত কলামও লেখেন তিনি।
কনকচাঁপা বাংলাদেশের একজন বিখ্যাত কন্ঠশীল্পি বশীর আহমেদের ছাত্রী। দীর্ঘদিন তাঁর কাছে উচ্চাঙ্গ, নজরুল সঙ্গীতসহ অন্যান্য ভারতীয় সঙ্গীতের তালিম নিয়েছেন। তবে আজ এই পর্যায়ে আসার জন্য তিনি সব সময় তার পিতা আজিজুল হক মোর্শেদ ও স্বামী মইনুল ইসলাম খান, এ দুজনের অবদানকেই অগ্রগণ্য করেন।

আরও পড়ুন