আলীকদমে জমি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ : নারীসহ আহত ৭

NewsDetails_01


জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে বান্দরবানের আলীকদম উপজেলায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নারীসহ ৬জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকালে উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের শিবাতলী পাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন, হাবিবুর রহমান (৪৫), মাহাবুবুর রহমান (৪০), তানিম (২২), মমতা বেগম (৩০), জাকির হোসেন (৩০) ও খলিল (৩৮) ও তার স্ত্রী।
স্থানীয় সূত্র জানায়, আলীকদম উপজেলার শিবাতলী পাড়ার বাসিন্দা মৃত হানিফ ডিলারের নামে ২৮৭নং তৈন মৌজার ৯২নং হোল্ডিং মূলে ৪ একর জমি রয়েছে। সম্প্রতি এ জমি একই এলাকার বাসিন্দা মৃত বাদশা মিয়ার ছেলে খলিল দাবী করে বিভিন্ন সময় জবর দখলের চেষ্টা করে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে ইউনিয়ন পরিষদ, থানা ও আদালতে একাধিক মামলা রুজু হয়। মামলার প্রেক্ষিতে আদালত ওই জমির ওপর নিষেধাজ্ঞাও জারি করে। বৃহস্পতিবার খলিল ও তার স্বজনেরা নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমির ওপর সৃজিত বাগানের গাছ কেটে নেয়। খরব পেয়ে হোল্ডিং মালিকের ওয়ারিশগন ঘটনাস্থলে গিয়ে গাছ কাটায় বাঁধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এতে ৭ জন আহত হয়। স্থানীয়রা আহতদের মধ্যে ৫ জনকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও খলিল ও তার স্ত্রীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।
জমি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সত্যতা নিশ্চিত করে আলীকদম থানা পুলিশের উপ-পরিদর্শক মো. লেয়াকত আলী বলেন, এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও পড়ুন