শুধু প্রশিক্ষণ নিলে হবে না, চর্চা চালিয়ে যেতে হবে: বান্দরবানের জেলা প্রশাসক

NewsDetails_01

ছাত্রীদের সনদপত্র বিতরণ করছে জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
নারীদের আইসিটিতে দক্ষ করে গড়ে তোলার লক্ষ্যে বান্দরবানে মাসব্যাপী প্রশিক্ষণ শেষ হলো নারীদের আইসিটি ফ্রী-ল্যান্সার, গ্রাফিকস ও ওয়েব ডিজাইন বিষয়ক প্রশিক্ষণ।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ব্যাপস্থাপনায় এবং বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মাসব্যাপী প্রশিক্ষণ নেয়া ছাত্রীদের সনদপত্র বিতরণ ও সমাপনী অনুষ্টান অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক মফিদুল আলমের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের আইটি প্রোগ্রামার মো.ছুরত আলী,গ্রাফিকস প্রশিক্ষক মোহাম্মদ মানিক,মোহাম্মদ নাহিদ হাসান এবং ওয়েব ডিজাইনের প্রশিক্ষক মো.মশিউর রহমান,সৈকত সরকারসহ জেলার বিভিন্ন কলেজের ৪০জন নারী প্রশিক্ষণার্থী।
এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন,বাংলাদেশ সরকার নারীদের ক্ষমতায়নের লক্ষ্যে নানা প্রকল্প হাতে নিয়েছে। নারীদের আইসিটি খাতে দক্ষ করে তুলে তাদের বিভিন্ন কর্মসংস্থানের ব্যাবস্থা করেছে সরকার,আর আজ কোন নারীকে ঘরে আবদ্ধ হয়ে বেকার বসে থাকতে হচ্ছে না।
এসময় জেলা প্রশাসক আরো বলেন, শুধু প্রশিক্ষণ নিলে হবে না, চর্চা চালিয়ে যেতে হবে। আইসিটি প্রশিক্ষণ নিয়ে প্রায় সময়ই তার চর্চা রাখতে হবে আর এর মাধ্যমে নারীরা সাফল্য লাভ করবে। অনুষ্টানে শেষ পর্যায়ে মাসব্যাপী গ্রাফিকস ও ওয়ের ডিজাইন প্রশিক্ষণে অংশ নেয়া ৪০জন নারীকে সনদপত্র প্রদান করা হয়।

আরও পড়ুন