লামায় ১০ রোহিঙ্গাসহ দালাল আটক

NewsDetails_01

বান্দরবানের লামা উপজেলায় ১০ রোহিঙ্গাসহ ১ দালালকে আটক করেছে সেনাবাহিনী। পৌর শহরের লাইনঝিরি এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক রোহিঙ্গারা হলো, আয়াত উল্লাহ (২৫), জলিল আহাং (২৮), শামসুল আলম (২৫), রহিম উল্লাহ (২০), মো. রফিক (১৮), রহমত উল্লাহ (২৪), হাফেজ ইয়াছিন (২২), আব্দুল মোতালিব (১৮), পীর মুহাম্মদ (৫২), ও মনির আহাম্মদ (২৪)। আটকরা মিয়ানমারের বুচিদং জেলার রাজাবিল এলাকার বাসিন্দা বলে পুলিশকে জানিয়েছে। দালাল আবু ছিদ্দিক (৪৫) উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বড়ছনখোলা এলাকার বাসিন্দা মৃত দুধু মিয়ার ছেলে। আজ বুধবার সকালে আটকদেরকে উখিয়ার কুতুপালং শরনার্থী ক্যাম্পে পাঠিয়েছে পুলিশ।
স্থানীয় সূত্র জানায়, বিগত দেড় মাস যাবৎ তারা রুপসীপাড়া ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকায় কাঠ শ্রমিক হিসেবে কাজ করেছে। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের গুলিস্থান বাজারের শামসুল আলম (পুতু) তাদেরকে উখিয়ার কুতুপালং ও ঠেংখালী শরণার্থী ক্যাম্প থেকে নিয়ে আসে। মঙ্গলবার সন্ধ্যার দিকে তারা লাইনঝিরি এলাকায় পৌঁছলে স্থানীয়রা সেনাবাহিনীকে খবর দেয়। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা ১০ রোহিঙ্গাসহ এক দালালকে আটক করে থানায় সোপর্দ করেন।
দালালসহ রোহিঙ্গা আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, বুধবার সকালে আটকদের উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পে পাঠানো হয়েছে।

আরও পড়ুন