রোয়াংছড়িতে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত

NewsDetails_01

রোয়াংছড়িতে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে মানববন্ধন
ভয়াল মাস আগস্ট, আগস্টের এই দিনে আওয়ামী লীগের ২৪ জন নেতা কর্মীর তাজা প্রাণ কেড়ে নেওয়া হয়, আহত হয় শত শত নেতাকর্মী। ২০০৪ সালের এই দিনে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার সন্ত্রাস বিরোধী সমাবেশে সংগঠিত গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানের রোয়াংছড়িতে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে।
সভায় বক্তারা বলেন,আজ ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে বাঙালি জাতিকে ধংস করার চেষ্টা করেছিলো। কিন্তু সেদিন ভাগ্যক্রমে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যান। এই ঘাতকরাই ২১ আগস্টে গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে আবারও হত্যা চেষ্টা প্রমাণ করেছে। শুধু তাই নয় স্বাধীন দেশটাকে ধ্বংশ করতে চেয়েছিলো। বক্তারা অবিলম্বে ঘাতকদের শাস্তি দাবি জানান।
রোয়াংছড়ি উপজেলায় আওয়ামীলীগের কর্তৃক বিভিন্ন আয়োজনে মধ্যে দিয়ে ২১শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সংগঠনের উদ্যোগে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় রোয়াংছড়ি বাজারের দোয়া,মানববন্ধন ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলায় আওয়ামীলীগের সভাপতি চহ্লামং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রোয়াংছড়ি উপজেলায় পরিষদের প্যানেল চেয়ারম্যান মাউসাং মারমা। এসময় উপজেলায় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদ ধীরেন ত্রিপুরা, সভা সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি ও আলেক্ষ্যং ইউপির চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা,সাংগঠনিক সম্পাদক মংখিংসাই মারমা,স্বেচ্ছাসেবক লীগের সভাপতি প্রীতিময় তঞ্চঙ্গ্যা প্রমুখ।

আরও পড়ুন