বান্দরবানে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালা

NewsDetails_01

বান্দরবানে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বান্দরবানে রেড ক্রিসেন্টের প্রাথমিক চিকিৎসা বিষয়ক কর্মশালায় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বান্দরবান ইউনিটের উদ্যোগে ৬ দিন ব্যাপী রেড ক্রিসেন্ট যুব সদস্য/সদস্যাদের প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে।

শনিবার বান্দরবান প্রেস ক্লাব সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, সারা বাংলাদেশে রেড ক্রিসেন্ট গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে আসছে। আমাদের সকলের প্রাথমিক চিকিৎসা সম্পর্কে ধারণা থাকা দরকার। কারণ প্রাথমিক চিকিৎসা জানা থাকলে আমরা যেকোন সময়, যেকোন দূর্যোগে নিজের ও অন্যের সহযোগিতায় এগিয়ে আসতে পারবো।

NewsDetails_03

বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার মোশারেফ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত ছাড়াও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা ও ইউনিটের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বান্দরবান রেড ক্রিসেন্ট ইউনিটের ইউনিট লেভেল অফিসার মোশারেফ হোসেন জানান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বান্দরবান ইউনিটের উদ্যোগে ৬ দিন ব্যাপী রেড ক্রিসেন্ট যুব সদস্য নিয়ে প্রাথমিক চিকিৎসা, সন্ধান ও উদ্ধার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এ প্রশিক্ষণে মোট ২৫ জন সদস্য অংশ গ্রহণ করছেন। প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির মাষ্টার ট্রেইনার মুমু বড়ুয়া ও মাঈন উদ্দিন। আগামী ২৭ অক্টোবর প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ করা হবে।

আরও পড়ুন