বান্দরবানে বেতনের দাবিতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

NewsDetails_01

বান্দরবানে বেতনের দাবিতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি
সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবিতে সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন বান্দরবান পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা। কর্মবিরতি পালন করায় সেবা নিতে আসা পৌর নাগরিকদের চরম ভোগান্তিতে পড়ে।
বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মবিরতি পালন হয়। এছাড়া আগামী ১৩ নভেম্বর পূর্ণ দিবস কর্মবিরতি পালন করবেন বলেও সংশ্লিষ্টরা জানান।
সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবিতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন দেশব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে তারই ধারাবহিকতায় লামা পৌরসভায় এ কর্মবিরতি পালন করা হয়। কর্মবিরতিতে প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া,কাউন্সিলর হাবিবুর রহমান খোকন,পৌর সচিব তৌহিদুল ইসলাম,প্রশাসনিক কর্মকর্তা প্রিয়তোষ চৌধুরী,নির্বাহী প্রকৌশলী মং সুই খই মার্মা,হিসাবরক্ষক মোহাম্মদ নুরুল আমিন চৌধুরী আরমানসহ কর্মকর্তা-কর্মচারীরা অংশ গ্রহণ করেন।
এসময় কর্মকর্তা কর্মচারীরা বলেন,পৌর কর্মকর্তা-কর্মচারীগণ নাগরিক জীবনের সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। যথাসময়ে দেশের বিভিন্ন পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এমতাবস্থায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ ভেতন-ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবী জানান তারা।

আরও পড়ুন