বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন

NewsDetails_01

জেলা সরকারি গ্রন্থাগার প্রাঙ্গনে আলোচনা সভায় পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যা সা প্রু মার্মাসহ অন্যরা
“বই পড়ি,স্বদেশ গড়ি”এই প্রতিপাদ্যাকে সামনে নিয়ে বান্দরবানে জাতীয় গ্রন্থাগার দিবস উদযাপন করা হয়েছে । দিবসটি উপলক্ষে আজ সোমবার সকালে বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা সরকারি গ্রন্থাগারে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রার ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং জনপ্রতিনিধিরা অংশ নেয়।
পরে জেলা সরকারি গ্রন্থাগারের আহবায়ক সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে জেলা সরকারি গ্রন্থাগার প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যা সা প্রু মার্মা। এসময় অনুষ্টানে পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুল আবছার, পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াইহ্লা মং মার্মা প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এসময় আলোচনা সভায় বক্তারা বলেন,বই পড়ার কোন বিকল্প নেই ,বই যে কোন জাতির উন্নতির সোপান , আর বই পাঠ অভ্যাসে লাইব্রেরী গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে । অনুষ্টানের শেষ পর্যায়ে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে বইপাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

আরও পড়ুন