বান্দরবানে ছাত্রলীগ কর্তৃক শতাধিক শিক্ষার্থীর মাঝে পাঠ্যবই বিতরণ

NewsDetails_01

বান্দরবানে ছাত্রলীগ কর্তৃক শিক্ষার্থীর মাঝে পাঠ্যবই বিতরণ
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির অর্থায়নে বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের উদ্দ্যেগে বান্দরবান সরকারি কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকালে বান্দরবান সরকারি কলেজ হল রুমে বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক টিপু দাশ এর সঞ্চালনায় কলেজ ছাত্রলীগের আহবায়ক নাজমুল হোসেন বাবলুর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।
বই বিতরণ অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুর রহমান চৌধুরী রাশেদ,সাবেক জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সুজন চৌধুরী সঞ্জয়, জেলা ছাত্রলীগের সহ সভাপতি রেজাউল করিম,সহ-সভাপতি সাইফ উদ্দিন মোহাম্মদ হারুন,সহ সভাপতি আক্তার হোসেন শিবু,জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সদস্য ও বান্দরবান জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রবিন বাহাদুরসহ বান্দরবান সরকারী কলেজ ছাত্রলীগের দলীয় নেতাকর্মী ও শিক্ষার্থীরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া, জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন, সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। বিদ্যার সঙ্গে বিনয়, শিক্ষার সঙ্গে দীক্ষা, কর্মের সঙ্গে নিষ্ঠা, জীবনের সঙ্গে দেশপ্রেম এবং মানবীয় গুণাবলির সংমিশ্রণ ঘটিয়ে বাংলাদেশ ছাত্রলীগ অতিক্রম করেছে পথচলার ৬৯ বছর।
বক্তারা আরো বলেন, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সময়ে প্রয়োজন মেটাতেই এগিয়ে চলা বাংলাদেশ ছাত্রলীগের। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্ত¡শাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ।
অনুষ্টানের শেষ পর্যায়ে উপস্থিত অতিথিরা বান্দরবান সরকারি কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শতাধিক মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন। আগামীতে এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান আয়োজকরা।

আরও পড়ুন