বান্দরবানের স্বর্ণ কন্যা জ উ প্রু ডাকাত দলের কবলে

NewsDetails_01

স্বর্ণ কন্যা জ উ প্রু
বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলায় ডাকাতের কবলে পড়েন সার্ফ স্বর্ণ জয়ী জ উ প্রু এবং তার স্বামী কারাতে ওস্তাদ চিংমংসহ অন্তত ১২ ব্যক্তি। এসময় ডাকাত দল তাদের কাছ থেকে নগদ অর্থসহ সব কিছু ছিনিয়ে নিয়ে যায়। বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ির দুর্গম সোনাইছড়ি ভগবানটিলা নামক এলাকায় এ ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা গেছে,নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িস্থ চাইন্দা রক্ষিতা শিশু সদনের পরিচালক ওস্তাদ চিংমং ও তার স্ত্রী কারাতে মাষ্টার সাফ স্বর্ণ জয়ী জ উ প্রু কক্সবাজারের রামু উপজেলায় যাওয়ার পথে সোনাইছড়ির ভগবান টিলা এলাকায় পৌছলে অস্ত্রধারী ডাকাত দল তাদের জিম্মি করে নগদ টাকা, মোবাইল সেট ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। এসময় ঐ পথ দিয়ে যাতায়তকারী অন্তত ১২ জনকে পৃথক ভাবে আটকিয়ে মোট ৩০টি মোবাইল সেট, ৩ সেট কানের দুলসহ নগদ ৩০ হাজার টাকাসহ স্বর্বস্ব লুট করে ডাকাত দল। এসময় কয়েকজনকে মারধর করে ডাকাত দলের সদস্যরা।
ডাকাতির স্বীকার চাইনু মার্মা জানিয়েছেন, ডাকাতদল আমাদের হাত পা বেধে মারধর করে,সবকিছু নিয়ে যায়। এঘটনার পর প্রতিনিয়ত ডাকাতির শিকার হওয়া লোকজন উক্তস্থানে অস্থায়ী পুলিশ চেকপোষ্ট স্থাপনের দাবী জানান।
এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম তৌহিদ কবির বলেন, নাইক্ষ্যংছড়ি-রামুর সীমান্তবর্তী এলাকায় এঘটনা ঘটে, ডাকাতদের পরিচয় নিশ্চিত করে আইনের আওতায় আনা হবে।
দূর্গম এলাকা ও পুলিশি নিস্ক্রিয়তার কারনে নাইক্ষ্যংছড়ি-রামুর সীমান্তবর্তী সোনাইছড়িসহ বিভিন্ন এলাকায় মিয়ানমারের রোহিঙ্গারা বছরের পর বছর ধরে ডাকাতিসহ বিভিন্ন অপরাধ সংগঠিত করে আসছে বলে অভিযোগ স্থানীয়দের।
প্রসঙ্গত, ১১তম এসএ গেমস কারাতে প্রতিযোগিতায় বাংলাদেশ জাতীয় দলের হয়ে স্বর্ণ জয় করেন জ উ প্রু। জাতীয় পর্যায়ে জ উ প্রু কারাতে প্রতিযোগিতায় ১৫ বার পদক অর্জন করেন। ব্যক্তিগত ইভেন্টে তিনি এসএ গেইমসে মোট ৫টি স্বর্ণ পদক অর্জন করেন। বর্তমানে তিনি জেলার লামা উপজেলার শিশু সদন নামের একটি প্রতিষ্ঠানে কারাতে শিক্ষক হিসাবে কর্মরত আছেন।

আরও পড়ুন