বান্দরবানের এলইডিপি মেন্টরিং হাউজ পরিদর্শন করলেন আলী নুর খান

NewsDetails_01

ট্রেইনার তাহাসিন চৌধুরীকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে বিশেষ সম্মাননা প্রদান করেন বান্দরবানের সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) এনডিসি আলী নুর খান
বান্দরবানের এলইডিপি মেন্টরিং হাউজ ভিজিট করলেন জেলা প্রশাসন বান্দরবানের সহকারী কমিশনার (শিক্ষা ও আইসিটি) এবং এনডিসি আলী নুর খান। আজ মঙ্গলবার সকালে জেলা শহরের বনানী স-মিল এলাকায় অবস্থিত এলইডিপি মেন্টরিং হাউজ ভিজিট করেন তিনি।
বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাওয়া আইসিটি মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত লার্নিং ও আর্নিং প্রজেক্ট, বান্দরবানের এ কার্যক্রম পরিদর্শনে এসে তিনি তরুণ প্রজন্মকে দেশের উন্নয়নে কাজে লাগানোর জন্য সরকারের এ প্রচেষ্টাকে সাধুবাদ জানান।
তিনি আরো বলেন,প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ায় এ প্রজেক্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এর মাধ্যমে দেশের বেকার যুব সমাজ চাকুরীর আশা বাদ দিয়ে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর মাধ্যমে দেশ বিদেশের বিভিন্ন ক্লায়েন্টদের সাথে কাজ করে আয়ের মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হচ্ছে এবং দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে অগ্রণী ভূমিকা পালন করছে।
এসময় তিনি শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন এবং তাদেরকে মাদক ও সাইবার ক্রাইম থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন। তিনি এ প্রজেক্টের মাধ্যমে কাজ শিখে আয় করায় শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানান এবং শিক্ষার্থীদের অনুরোধে বান্দরবান শাখার মাস্টার ট্রেইনার তাহাসিন চৌধুরীকে ক্রেস্ট প্রদানের মাধ্যমে বিশেষ সম্মাননা প্রদান করেন।
একজন দক্ষ ট্রেইনার হিসেবে তাহাছিন চৌধুরী বান্দরবান জেলা প্রশাসনে কর্মরত কর্মকর্তাদেরও প্রশিক্ষণ প্রদান করছেন মর্মে শিক্ষার্থীদেরকে অবগত করেন। তিনি এ প্রশিক্ষণের মাধ্যমে বান্দরবান পার্বত্য জেলার পিছিয়ে পড়া শিক্ষিত বেকার যুবকরা অনলাইনে আয়ের মাধ্যমে স্বাবলম্বী হবে এবং দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনসহ সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন