বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কে হিল লাইন মিনিবাস সার্ভিস বন্ধ

NewsDetails_01

বাইশারী-ঈদগড়-ঈদগাঁও সড়কের মিনিবাস “হিল লাইন” সার্ভিস সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ঘোষনা দিয়ে বন্ধ করে দিল কর্তৃপক্ষ। যার কারণে চরম দূর্ভোগ পোহাতে হবে হাজারো নিম্ম আয়ের যাত্রীদের।
দীর্ঘদিন থেকে হিললাইন নামক মিনিবাস গুলো বাইশারী-ঈদগড়ের অর্ধ লক্ষ মানুষকে যাত্রী সেবা দিয়ে আসলেও লোকসানের কারন দেখিয়ে সড়কে গাড়ী চলাচলের উপযোগী হওয়া পর্যন্ত বন্ধ করতে বাধ্য হয়েছে বলে জানালেন কাউন্টার ম্যানেজার মো: ইউসুফ। তিনি আরো বলেন, গত ০৪ মার্চ হিললাইন কর্তৃপক্ষের নিয়মিত বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহন করা হয়।
তার দাবী, সড়ক ভেঙ্গে যাওয়ায় মিনিবাস গুলো ঈদগাঁও ষ্টেশন পর্যন্ত যাতায়ত করতে না পারায় সাধারন যাত্রীরা মিনিবাসে উঠতে চায় না। যার কারণে দীর্ঘদিন তাদের প্রচুর লোকসান গুনতে হয়েছে। বিকল্প সড়ক গুলো দিয়ে সিএনজি, ভাড়ায় চালিত মোটর সাইকেল করে যাত্রীরা ঈদগাঁও যাতায়ত করলেও উক্ত সড়কে মিনিবাসগুলো যাতায়ত সম্ভব নয়। তাছাড়া সড়কটি সংস্কার না হওয়ায় অধিকাংশ মিনিবাস গুলো অকেজো অবস্থায় গ্যারেজে পড়ে আছে। হিললাইন মিনিবাস কর্তৃপক্ষের সিন্ধান্ত অনুয়ায়ী আগামী ১০ মার্চ পর্যন্ত মিনিবাস চলাচল বন্ধ থাকবে।
উক্ত সড়কে নিয়মিত হিললাইন মিনিবাসের যাত্রী কলা ব্যবসায়ী আবুবক্কর ছিদ্দিক জানান, সিএনজিতে বাড়তি ভাড়া দিয়ে মধ্যম আয়ের লোকজন চলাচল করলেও নিম্ম আয়ের যাত্রীরা হিললাইনেই চলাচল করে থাকেন। বর্তমানে হিললাইন সার্ভিস বন্ধ ঘোষনায় আমার কলা ব্যবসা বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। সাধারন যাত্রীরা হিললাইন সার্ভিসের এই সিদ্ধান্ত বাতিলের দাবী জানিয়েছেন,না হয় দূর্ভোগে পড়বে নিম্ম আয়ের হাজারো যাত্রী।
এদিকে বৃহত্তর বাইশারীর সাধারন যাত্রীরা এভাবে বারবার হিললাইন সার্ভিস বন্ধ রেখে যাত্রীদের হয়রানী বন্ধে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন