ফের এলজিইডির রোকন ! থানচিতে নিম্নমানের কাজ বন্ধ করলো স্থানীয়রা

NewsDetails_01

নির্মানাধীন কাজের ঠিকাদার এলজিইডির কর্মচারী রোকন মিয়া
বান্দরবানের থানচি উপজেলার ২নং তিন্দু ইউনিয়নের এক মাত্র শিক্ষা প্রতিষ্ঠান তিন্দু গ্রোপিং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ পিডিবি-৩ আওতায় ঠিকাদার কর্তৃক নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের ফলে স্থানীয়রা সোমবার সকালের নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে । কাজ বন্ধ করায় ঠিকাদার এলজিইডি কার্যালয়ের ৪র্থ শ্রেণীর কর্মচারী রোকন মিয়া তাদের জীবন নাশের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এই প্রতিবেদন লেখা আগ পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রয়েছে ।
জানা যায়, ২০১৬-১৭ অর্থ বছরে প্রাথমিক শিক্ষা কর্মসূচী আওতায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর মাধ্যমে ৬৮ লক্ষ টাকা ব্যয়ের তিন্দু গ্রোপিং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বিতল ভবন নির্মাণ কাজে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইউটিমং কনস্ট্রাকশনকে কার্যাদেশ প্রদান করেন। কিন্তু ইউটিমং কনস্ট্রাকশন থেকে এলজিইডি এর ৪র্থ শ্রেণির কর্মচারী রোকন মিয়া ১০ লক্ষ টাকা লেনদেন করে নির্মাণ কাজটি হাতিয়ে নেন ।
গত জানুয়ারী ২০১৭ থেকে নির্মাণ কাজ চলাকালিন সময়ে সংশ্লিষ্ট উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ তোফাজ্জল হোসেন ভূঁঞা স্কুল ভবন নির্মাণ কাজের সাইট পরিদর্শণের সময় স্থানীয়রা রোকন মিয়া নিন্মমানের কাজ করেন বলে অভিযোগ করেন। তিনি সব নির্মাণ কাজের নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করে আসছে বলে অভিযোগ করেন।
সংশ্লিষ্টারা স্থানীয়দের আশ্বাস্ত করেন আর কোন সময় এ ধরনের কাজ হবে না । কিন্তু গত কয়েকদিন যাবৎ ঠিকাদার রোকন মিয়া স্থানীয় সাংগু নদীতে ময়লা অর্বজনাময় বালি উঠিয়ে গত শুক্রবার থেকে ভবনের প্লাষ্টার করার কাজের ব্যবহার করছেন। গত সোমবার সকালে স্কুল এসএমসি কমিটি সভাপতি উসাচিং মারমা, ১নং ওয়ার্ডে মেম্বার ক্রানিংঅং মারমা,২নং ওয়ার্ডে মেম্বার কাইতাং খুমি, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইওয়াং মারমা ও ১নং ওয়ার্ডে সাবেক মেম্বার মেলাইন ম্রো নির্মাণ কাজ বন্ধ করে দেন।
স্কুল ভবন নির্মাণ কাজে রাজ মিস্ত্রি কর্মত চরন ব্রর্মন জানান,আমাদের ঠিকাদার রোকন মিয়া হাত অনেক লম্বা তার সাথে উপজেলা চেয়ারম্যান,স্থানীয় এমপি প্রতিনিধিসহ অনেকে শেয়ার আছে। কাজ আজ সোমবার বন্ধ থাকলে কি হবে কাল থেকে শুরু করবো। এই ব্যাপারে ঠিকাদার রোকন মিয়ার মুঠোফোনে দুই, তিনবার চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
এলজিইডি প্রকৌশলী মোহাম্মদ তোফাজ্জল হোসেন ভূঁঞা জানান, আমি কর্মস্থলে উপস্থিত নাই বাহিরে আছি, এই মুহুর্তে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার না করার এবং সব কাজ তিনি পৌছলে শুরু করার নির্দেশ দিয়ে দিয়েছি ।

আরও পড়ুন