প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে কাল শেষ হচ্ছে দুর্গোৎসবের

NewsDetails_01

বান্দরবানের দুর্গোৎসব
সনাতন অনুসারীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে বান্দরবানের কেন্দ্রীয় দুর্গা পূজা উদযাপন পরিষদের আয়োজনে স্থানীয় রাজার মাঠে চলছে ব্যাপক আয়োজন। রাত পোহালেই কাল শনিবার প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে ইতি টানা হবে দুর্গোৎসবের।
মনোরম দুর্গা প্রতিমা স্থাপন,বিশালাকৃতির পূজামন্ডপ তৈরি ও প্রতিদিন ব্যাপক আয়োজনে সন্ধ্যারতি,প্রতিযোগিতাসহ বিভিন্ন আয়োজন ব্যাপক সাড়া ফেলেছে দক্ষিণ চট্টগ্রামে। প্রতিদিনই অসংখ্য ভক্ত ভীড় জমাচ্ছে পূজামন্ডপে মন্ডপে। দুর্গাপূজার নবমী উপলক্ষে সকাল থেকে চলছে পূজা অর্চনা ও ধর্মীয় প্রার্থনা এবং পুতিপাঠসহ নানান আয়োজন। পূজাকে কেন্দ্র করে বিভিন্ন মন্ডপের আশে পাশে দেশের বিভিন্ন স্থানের ব্যবসায়ীরা বসছে পসরা সাজিয়ে, আর পূজায় আগত দর্শনার্থীদের আনাগোনায় মুখর হয়ে উঠেছে পুরো বান্দরবান।
বান্দরবানের দূর্গা পূজায় প্রার্থনারত এক পূজারী
বান্দরবান কেন্দ্র্রীয় দুর্গাপূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিপ্লব দাশ রাজেশ্বর জানান,শান্তিপূর্ণভাবে এবারের দুর্গাপূজা অনুষ্টিত হচ্ছে এবং বান্দরবানের প্রতিটি পূজামন্ডপে শান্তির সাথে পুজারী ভক্তবৃন্ধরা মাকে দর্শন করে প্রণাম জানাচ্ছে।
তিনি আরো জানান, বান্দরবানে জেলা ও উপজেলা মিলে ২৭ টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন হচ্ছে এবং শনিবার দশমী পালনের মধ্য দিয়ে সনাতনী সমাজের এই বৃহত্তম উৎসবের সমাপ্তি হবে।

আরও পড়ুন