পার্বত্য অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী খুবই আন্তরিক: ওবায়দুল কাদের

NewsDetails_01

সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের
সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের
সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পার্বত্য অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। পাহাড়ের মানুষ এবং পাহাড়ি অঞ্চলে অর্থনৈতিকভাবে সামাজিক উন্নয়নের জন্য ৫ হাজার কোটি টাকা বরাদ্দ রয়েছে। শুক্রবার দুপুরে বান্দরবান সার্কিট হাউসের সভাকক্ষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে মন্ত্রী এ কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ৭০ শতাংশ ইতিমধ্যেই বাস্তবায়ন হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের সময়কালের মধ্যেই শান্তিচুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়ন কাজ সম্পন্ন করা হবে।
তিনি নির্বাচন প্রসঙ্গে বলেন, দেশের মানুষ মধ্যবর্তী নির্বাচনের কোনো দাবি তুলেনি, সুতরাং মধ্যবর্তী নির্বাচনের প্রশ্নই উঠে না। সে ক্ষেত্রে পুর্ণমেয়াদ অর্থাৎ ৫ বছর শেষ হওয়ার ৩ মাস আগেই কেবল জাতীয় নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। পার্লামেন্টের সিস্টেমে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে, মধ্যবর্তী নির্বাচনের নামে মধ্যবর্তী কোন রসিকতা করার প্রয়োজন আছে বলে আমি মনে করিনা। দ্রুত সময়ের মধ্যে যোগাযোগ নেটওয়ার্কের উন্নয়ন করে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলকে অচিরেই একটি ট্যুরিজম জোন হিসেবে গড়ে তোলার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলে এসময় মন্ত্রী জানান।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা,সচিব বিধান চন্দ্র ধর, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মো. শফিকুর রহমান, পৌর মেয়র ইসলাম বেবী,জেলা আওয়ামীলীগ নেতা এ কে এম জাহাঙ্গীর প্রমুখ।

আরও পড়ুন