কমিটি বাতিলের দাবীতে বান্দরবানে বিএনপির একাংশের বিক্ষোভ

NewsDetails_01

কমিটি বাতিলে দাবীতে বান্দরবানে বিএনপির একাংশের বিক্ষোভ
দলের ত্যাগি, জনবান্ধব,সংগ্রামী নেতাদের বাদ দিয়ে এলাকার সমালোচিত, দূর্নীতিবাজ আতাঁতকারী ও অশুভ ব্যক্তি দিয়ে সদস্য ঘোষিত বিএনপির জেলা কমিটি গঠন করা হয়েছে দাবী করে কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপির একাংশ বিএনপির সাবেক সভাপতি সাচিং প্রু জেরীর নেতৃত্বাধিন গ্রুপ।
রোববার বিকালে জেলা শহরের চৌধুরী মার্কেটস্থ দলীয় কার্যালয় থেকে বান্দরবানের জাতীয়তাবাদী নেতাকর্মীর ব্যানারে মিছিলটি বের হয়। পরে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ফের চৌধুরী মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। এসময় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ক্য হ্লা, পৌর ছাত্রদল সভাপতি আলাউদ্দিন আলোসহ অনেকে। এসময় তারা জেলা বিএনপির নতুন কমিটির সব মিটিংসহ কর্মসূচী প্রতিহতের ঘোষনা করেন।
এসময় বক্তারা আরো বলেন, গত বছরের ১৭ ই নভেম্বর বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলা কমিটি ও উপজেলা নেতৃবৃন্দ নিয়ে শহরের সাঙ্গু হোটেলে প্রতিনিধি সম্মেলন করেন। প্রতিনিধি সম্মেলনে বিএনপির সদস্যরা কাউন্সিলের পক্ষে মতামত দেন। তৃণমূলের মতামতকে উপেক্ষা করে, কাউন্সিল না দিয়ে বান্দরবান জেলা বিএনপির আংশিক কমিটি ঘোষনা করা হয়েছে, যা গঠনতন্ত্র বিরোধী ও অগণতান্ত্রিক। তাই আমরা জেলা বিএনপির এই অবৈধ কমিটি বাতিলের দাবী করছি, এই কমিটি বাতিল না হলে বান্দরবানে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।
প্রসঙ্গত, গত বৃহস্পতিবার বান্দরবান জেলা বিএনপির সভাপতি হিসাবে মাম্যাচিং, সাধারণ সম্পাদক হিসাবে সাবেক পৌর মেয়র মোঃ জাবেদ রেজাকে মনোনিত করে বিএনপির আংশিক কমিঠি ঘোষনা করা হয়েছে। কেন্দ্রিয় বিএনপির সহ দপ্তর সম্পাদক মোঃ তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বার্তায় এই তথ্য জানা যায়।

আরও পড়ুন