আওয়ামীলীগ সরকারের কারণে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হচ্ছে : বীর বাহাদুর

NewsDetails_01

সোলার হোম সিস্টেম বিতরণ করছেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে পার্বত্য এলাকার নানা উন্নয়ন সাধিত হচ্ছে। শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বাসভবনে সোলার হোম সিস্টেম বিতরণ কালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি একথা বলেন।
পার্বত্য চট্টগ্রামের প্রত্যান্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের মাধ্যমে গরীব ও অসহায় পরিবারের মাঝে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়েছে। এই সময় বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ৯২টি পরিবারের মধ্যে ৬৫ ওয়াট করে প্রতি পরিবারকে একটি করে সোলার হোম সিস্টেম বিতরণ করা হয়।
অনুষ্টানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন,সরকারের ভিশন সকলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানোর অঙ্গীকার হিসেবে পার্বত্য এলাকার প্রত্যান্ত এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে বিনামূল্যে সোলার হোম সিস্টেম দেয়া হচ্ছে এবং আগামীতে ও পার্বত্য এলাকার উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হবে।
এই সময় সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্টানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের যুগ্ন সচিব মো: মনজুরুল আলম, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো:নুুরুল আবছার, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস ,কাঞ্চন জয় তংচঙ্গ্যা,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো: আব্দুল আজিজ,সহকারী প্রকৌশলী মো: ইয়াছির আরাফাত,মো:নুর হোসেন, প্রকল্প সমন্বয়ক হাসান শাহরিয়ার,বান্দরবান পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশসহ সোলার গ্রহনকারী বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার বম সম্প্রদায়ের জনসাধারণ।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের তথ্যমতে, এ পর্যন্ত পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে তিন পার্বত্য জেলায়৫ হাজার ৮শত ৯০জনকে সোলার হোম সিস্টেম প্রদান করা হয়েছে এবং এই কার্যক্রম আগামীতে ও অব্যাহত থাকবে।

আরও পড়ুন